নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হালদা নদী থেকে দুটি মৃত মা মাছ উদ্ধার

হালদা নদী থেকে দুটি মৃত মা মাছ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ এশিয়ার অন্যতম মৎস্য প্রজনন ক্ষেত্র হাটহাজারীর হালদা নদী থেকে দুটি মৃত কাতাল মাছ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) সকালের দিকে স্থানীয়রা উপজেলার ১০ নং উত্তর মাদার্শার কুমারখালি ঘাটে দৈর্ঘ্য-৯৮ সে.মি. ও ওজন-প্রায় ১৬ কেজি এবং কুমারখালী ঘাট সংলগ্ন সুলতানা বাপের ঘাট এলাকা থেকে প্রায় ১০ কেজি ওজনের মাছটি উদ্ধার করা হয়। যার দৈর্ঘ্য -৮৫ সে.মি।

সূত্রে জানা যায়, সকালের দিকে হালদা পাড়ের স্থানীয়রা নদীতে মাছ দুটি ভাসতে দেখে আশপাশের কয়েকজনকে খবরটি জানায়। পরে তারা মা মাছগুলো উদ্ধার করে। কুমারখালি ঘাটে থেকে উদ্ধার করা মাছটির কানকোর নিয়ে বঁড়শির আঘাতের চিহ্ন দেখা গেছে এবং সুলতানা বাপের ঘাট এলাকা থেকে উদ্ধার করা মাছটি পচে গলে যাওয়ায় কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি।

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ জীববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, হালদা গবেষক ড.মো.শফিকুল ইসলাম জানান, হালদা নদীর শাখাখালের মাধ্যমে প্রতিনিয়ত হালদায় ট্যানারী, পোল্ট্রি, বিভিন্ন শিল্পকারখানার বিষাক্ত বর্জ্য ফেলা হচ্ছে। বিগত কিছু দিনে ৪ টি মা মাছ ও ১ ডলফিনের মৃত্যু হয়েছে। ইদানিং হালদায় মনুষ্যসৃষ্ঠ ধ্বংসাত্মক কর্মকান্ড বেড়েই চলেছে যা হালদা জলজ বাস্তুতন্ত্রের জন্য অশনিসংকেত।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ময়েদুজ্জামান হালদা নদী থেকে শুক্রবার সকালে দুটি মৃত মা মাছ উদ্ধারের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com